সোনালী ই-ওয়ালেট নিয়ে কিছু সমস্যা ও সমাধান।।


 সোনালী ই-ওয়ালেট নিয়ে কিছু সমস্যা ও সমাধান।।

১. রেজিষ্ট্রেশন এর প্রয়োজনীয় নিয়মাবলি ও তথ্যঃ

১. ব্যাংক একাউন্ট নাম্বার
২. এনআইডি নাম্বার
৩. জন্মতারিখ
৪. ফোন নাম্বার

এই চারটি তথ্য অবশ্যই আপনার ব্যাংক একাউন্ট এর তথ্যের সাথে মিলতে হবে। অন্যথায় রেজিষ্ট্রেশন হবে না। সেক্ষেত্রে আপনাকে "Your account Not Found" দেখাবে।

বাকি তথ্য পিন, ইমেইল ও প্রাথমিক নাম আপনি দিতে পারেন।

এই সকল তথ্য দেওয়ার পরেও যদি রেজিষ্ট্রেশন করতে সমস্যা হয় তাহলে আপনার ব্রাঞ্চে গিয়ে কাষ্টমার ডিটেইলস তথ্য হালনাগাদ করুন।

২. মোবাইল পরিবর্তন ও ফ্যাক্টরি রিসেট বা OS আপডেট করার পর কি করবেন?

উপরের যে কোন একটি করলে আপনাকে অ্যাপ্স এ লগইন করতে দিবে না। সে ক্ষেত্রে আপনি ব্রাঞ্চে গিয়ে বলুন যে আপনার মোবাইল টি আপডেট হয়েছে। আমার ডিভাইস আপডেট করে দিন।

৩. পিন ভুলে গেলে বা পরিবর্তন করতে চাইলে করনীয় কি?

ব্রাঞ্চে গিয়ে আপনি আপনার তথ্য প্রদান করে বলুন যে, আমি পিন রিসেট করতে চাই, আমার নামে একটা ইস্যু ক্রিয়েট করে দিন। এর পর আপনার মোবাইল এ সোনালী ব্যাংক থেকে একটি স্বয়ংক্রিয় ৬ ডিজিট এর পিন মেসেজ চলে যাবে। যা দ্বারা আপনাকে লগইন করতে হবে। এটাই আপনার নতুন পিন। আপনি নতুন করে পিন প্রদান করতে পারবেন না। 

৪. লেনদেন করতে পারছেন না?
আপনি ব্রাঞ্চে গিয়ে আপনার ফোন নাম্বার আপডেট করুন। গিয়ে বলুন যে কাষ্টমার ডিটেইলস এ মোবাইল নাম্বার আপডেট করে দিন।

৫. দেশের বাহিরে অ্যাপ্স চালাইতে চাই?
আপাতত দেশের বাহিরে সোনালী ই-ওয়ালেট এর ব্যাবহার নিষেধ।

৬. যৌথ ও কারেন্ট একাউন্ট ধারী ই-ওয়ালেট অ্যাপ্স দিয়ে লেনদেন বা রেজিষ্ট্রেশন করতে পারবে কি না?
- না। বর্তমানে শুধুমাত্র সেভিংস (একক) একাউন্টধারী ই-ওয়ালেট অ্যাপ্সটিতে রেজিষ্ট্রেশন ও লেনদেন করতে পারবেন।

৭. BEFTN কি?
সোনালী ব্যাংকের একাউন্ট থেকে অন্য ব্যাংকে একাউন্ট টাকা পাঠানোর পদ্ধতির নামই BEFTN.

৮. BEFTN এর সময় যা খেয়াল রাখবেন?
বাংলায় কোন কিছুই লিখবেন না। সকল তথ্য ইংরেজিতে লিখবেন। একাউন্ট নাম্বার ও ব্যাংক ও ব্রাঞ্চ এর নাম সঠিক ভাবে লিখুন ও সিলেক্ট করুন।

৯. SKITO SIM এ রিচার্জ হয় কি?
-না

১০. রিচার্জ করেছি, টাকা কেটে নিয়েছে কিন্তু রিচার্জ হয় নি, করনীয় কি?
- এক্ষেত্রে আপনি ইমেইল করতে পারেন support.ewallet@sonalibank.com.bd বা কয়েকদিনের মধ্যে আটোমেটিক আপনার টাকা ওয়ালেট এ যোগ হয়ে যাবে। চিন্তার কোন কারন নেই।

১১. কোন লিমিট আছে কি?
জ্বী আছে। প্রতি ট্রাঞ্জেকশন এ সর্বোচ্চ পঞ্চাশ হাজার লেনদেন করতে পারবেন।

১২. এক লেনদেন থেকে আরেক লেনদেন কত সময় পরে করবেন?
- আপনি ১ মিনিট পর পর লেনদেন করুন। এক মিনিটের মধ্যে দুইটি বা অধিক লেনদেন হবে না।

১৩. ক্যাশআউট কিভাবে করব?
-ব্যাংকের ডেবিট কার্ড দিয়ে যে কোন ব্যাংকের ব্রাঞ্চ থেকে টাকা তুলতে পারবেন। বর্তমানে কোন এজেন্ট না থাকায় এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশআউট অপশন নেই।

১৪. কার্ডের বিল কিভাবে দিবো?
-বর্তমানে শুধুমাত্র সোনালী ব্যাংকের ক্রেডিট এর বিল দেওয়া যায়।

১৫. কার্ড বিল কখন সেটেল হয়?
-বিকেল ৪ টার আগে যে বিল গুলো প্রদান করা হয় সেই বিল একই দিনে (কর্মদিবস) রাত ৮-৯ঃ৩০ এমধ্যে সেটেলমেন্ট হয়। না হলে পরের দিন রাত ৮-৯ঃ৩০ এর মধ্যে সেটেলমেন্ট হবে। শুধু মাত্র ওয়ার্কিং ডে তে সেটেলমেন্ট হয়।

১৬. BEFTN কখন সেটেলমেন্ট হয়?
- সকাল ১০ঃ৩০ ও দুপুর ২ঃ০০ টায় শুধু মাত্র কর্মদিবসে সেটেলমেন্ট হয়। দুপুর ২ টার পরে BEFTN করলে পরবর্তী কর্মদিবসে একই নিয়মে সেটেলমেন্ট হয়।

১৭. BEFTN নআ হলে করনীয় কি?
- আপনার অর্থ আপনার একাউন্ট এ অটোমেটিক রিভার্স হয়ে যাবে। চিন্তার কোন কারন নেই। তবে বেশি সময় লাগলে বিস্তারিত লিখে support.ewallet@sonalibank.com.bd তে ইমেইল করুন।

১৮. লগইন করতে পারছি না। "Your device is not Binded with this Account" লেখা দেখালে আপনার ব্রাঞ্চে গিয়ে ডিভাইস আপডেট করে নিন।

১৯. ব্যাংক ব্যালেন্স দেখা যাচ্ছে না?
- ব্রাঞ্চে গিয়ে কাষ্টমার ডিটেইলস এ মোবাইল নাম্বার আপডেট করুন।

২০. যে কোন সমস্যার জন্য কি করব?
১. আপনার ব্রাঞ্চে যোগাযোগ করুন
২. ব্রাঞ্চ না পারলে বলুন ইস্যু ক্রিয়েট করুন
৩. ইমেইল করুন support.ewallet@sonalibank.com.bd

ঘরে বসেই লেনদেন করুন।।
সোনালী ই-ওয়ালেট এর সাথে থাকুন।।

ধন্যবাদ