নতুন ভোটারদের জন্য সুখবর । নিজের NID বের করুন মাত্র ৫ মিনিটেই । ২০২০


নতুন ভোটারদের জন্য সুখবর । নিজের NID বের করুন মাত্র ৫ মিনিটেই । ২০২০


একটি নতুন অনলাইন কপি ডাউনলোড করুন 2020 I 2020 ভোট নতুন ভোটার নিবন্ধকরণ: ভোটার তালিকা আপডেট করা একটি চলমান প্রক্রিয়া। ২০১৫ সালের জন্য, আপনি যদি বাংলাদেশী নাগরিক হন, প্রায়শই কোনও অঞ্চলে থাকেন এবং ১ জানুয়ারী ২০১ 2016 এর আগে আপনার বয়স ১৮ বা তার বেশি তবে আপনি ভোটার হিসাবে নিবন্ধিত না হয়ে থাকতে পারেন, আপনি ভোটার হিসাবে নিবন্ধন করতে পারেন esসতী, নাগরিক যিনি দ্বিতীয় থেকে জন্মগ্রহণ করেছেন জানুয়ারী 1997 থেকে 1 জানুয়ারী 2000 রেজিস্ট্রেশন করতে পারবেন তবে 18 বছর না হওয়া পর্যন্ত তাদের ভোটার হিসাবে বিবেচনা করা হবে না। তালিকাভুক্তির সময় আপনার ফর্ম -২ এর জন্য কিছু কাগজপত্র দরকার, যেমন এসএসসি বা সমমানের শংসাপত্র ২. জন্মের শংসাপত্র ৩. পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / টিআইএন শংসাপত্র ৪. ইউটিলিটি বিল কপি / বাড়ির ভাড়া প্রাপ্তি / হোল্ডিং ট্যাক্সের রশিদ - (ঠিকানার প্রমাণ হিসাবে) ৫. নাগরিকত্বের শংসাপত্র (প্রযোজ্য) Father. পিতা, মা , স্বামী / স্ত্রীর আইডি কার্ডের ফটোকপি। কিছু ক্ষেত্রে আপনাকে ঘোষিত বিশেষ অঞ্চলগুলির জন্য একটি বিশেষ ফর্ম পূরণ করতে হবে। সদৃশ এনআইডি জারি: যদি কোনও নাগরিকের জাতীয় পরিচয়পত্র যদি কোনওভাবে হারিয়ে যায় বা ক্ষতিগ্রস্থ হয়, তবে তিনি নতুন করে এনআইডি উইংকে নির্ধারিত পদ্ধতিতে আবেদন করতে পারবেন। একটি আবেদন পাওয়ার পরে এনআইডি উইং একটি নির্ধারিত সময়ের মধ্যে এবং নির্ধারিত পদ্ধতিতে এই জাতীয় নাগরিককে একটি নতুন জাতীয় পরিচয়পত্র প্রদান করবে। এনআইডির সংশোধন: তথ্য সংশোধনের ক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই সমর্থনকারী নথির সাথে আবেদন করতে হবে। সমস্ত ক্ষেত্রে, এসএসসি শংসাপত্রটি যদি এসএসসি যোগ্য হয় তবে অগ্রাধিকার পাবেন। পাশাপাশি জন্ম নিবন্ধন শংসাপত্র, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, বিবাহ / বিবাহবিচ্ছেদের শংসাপত্র, সংবাদপত্র প্রকাশিত প্রচলন, ম্যাজিস্ট্রেট আদালতের হলফনামা, সার্ভিস বই ইত্যাদির সঠিক তথ্যের প্রমাণ হিসাবে প্রয়োজন হতে পারে। ভোটার ক্ষেত্রের স্থানান্তর: যারা ইতিমধ্যে ভোটার হিসাবে নিবন্ধিত হয়েছেন তবে তাদের ভোটার অঞ্চল স্থানান্তর করতে হবে তাদের মাইগ্রেশন ফর্ম পূরণ করতে হবে। এই ফর্মগুলি যাচাইয়ের জন্য উপজেলা / থানা নির্বাচন অফিসগুলিতে উদ্বেগের জন্য প্রেরণ করতে হবে। মাইগ্রেশন ফর্মের সাথে আইডি কার্ডের একটি ফটোকপি সংযুক্ত করতে হবে। মৃত্যু ভোটার মোছাঃ ফর্ম -১২ পূরণ করে সক্রিয় ভোটার তালিকা থেকে তাদের নাম মুছে ফেলার জন্য আপনাকে মৃত্যুর ভোটার সম্পর্কে সংশ্লিষ্ট উপজেলা / থানা নির্বাচন অফিসে অবহিত করতে হবে। অনিবন্ধিত এনআইডি কার্ড বিতরণ: নিবন্ধিত থাকলেও তাদের এনআইডি কার্ড হস্তান্তরিত হয়নি এমন ভোটাররা সংশ্লিষ্ট উপজেলা / থানা নির্বাচন অফিস থেকে তাদের এনআইডি কার্ড সংগ্রহ করবেন।



আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে একটি মন্তব্য পেস্ট করুন আমি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব।

এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। অনুগ্রহ করে আপনার মতামত দিন এবং এটি আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে শেয়ার করুন।

এই ওয়েবসাইটটি কোনও অবৈধ সামগ্রী প্রচার করে না, কোনও ধরণের অবৈধ কার্যকলাপকে উৎসাহ দেয় না। এই ওয়েবসাইটটি দরাবরাহিত সমস্ত আর্টিকেল কেবল মাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে করা হয়েছে।