Business vs Job in Bangla


Business Vs Job

১) আপনি কি আপনার কাজ নিয়ে খুশি?

 2) আপনার বস আপনাকে সম্মান করে না?

 3) আপনার উপার্জন কি আপনাকে সন্তুষ্ট করে?

যদি এই প্রশ্নের উত্তরটি 'না' হয় তবে আপনি সঠিক স্থানে রয়েছেন business ব্যবসা শুরু করা বা চাকরি চালিয়ে যাওয়া উচিত কিনা তা সিদ্ধান্ত নেওয়ার জন্য এখানে কয়েকটি টিপস ((ব্যবসা বা চাকরিটি কী বেছে নেবেন?)

সেই সময়টি যখন আমি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পড়তে যাচ্ছিলাম। আমাদের পড়াশোনা শেষ হওয়ার পরে এটি প্রতিটি শিক্ষার্থীর প্রশ্ন "ব্যবসা বা চাকরী?" এবং আমি সিদ্ধান্ত নিলাম একজন কর্মচারী নয়, মালিক হব। এটা আমার জন্য সত্যিই কঠিন সময় ছিল। কখনও কখনও আমার বন্ধু, আত্মীয়স্বজন, পরিবারের সদস্যরা আমাকে পরামর্শ দিয়েছিলেন যে ব্যবসা করা আমাদের মধ্যবিত্ত পরিবারের যাত্রা নয়।

ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য আপনার অবশ্যই একটি ব্যবসায়িক পরিবার হতে হবে। তবে আমি আমার সিদ্ধান্ত সম্পর্কে সম্পূর্ণ দৃ firm়। এবং আমার নিজের ব্যবসা শুরু। ব্যবসা শুরু করার অর্থ সংগ্রাম আপনার জন্য অপেক্ষা করছে B তবে আপনি যদি নিজের সংগ্রাম পরিচালনা করেন তবে একটি দুর্দান্ত ভবিষ্যত আপনার সামনে অপেক্ষা করছে।

এমন কিছু পরামিতি রয়েছে যা আপনার ক্যারিয়ার চয়ন করার সময় গুরুত্বপূর্ণ। আমরা প্রতিটি এবং প্রতিটি পরামিতি নিয়ে আলোচনা করতে যাচ্ছি যাতে আপনি কোন ব্যবসা বা চাকরী চয়ন করবেন তা সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন।

ব্যবসায় বনাম চাকরী


বিবেচনা করা বিষয়গুলি

 1) প্রচেষ্টা

 2) দায়িত্ব

 3) ঝুঁকি

 4) টাকা

 5) শিক্ষণ

 6) সিকিউরিটি

 7) ম্যানেজমেন্ট

 8) আত্মতৃপ্তি


                                 1) প্রচেষ্টা

প্রতিটি ব্যবসায় আপনি যদি কোনও কাজ করছেন তবে আপনার প্রচেষ্টাটি ব্যবসায়ীদের দ্বারা গণনা করা হবে। সেই সময় আপনি নিজের জন্য নয় অন্য কারও জন্য কাজ করছেন। আপনি যদি নিজের প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কঠোর পরিশ্রম করেন তবে অবশ্যই আপনি আপনার প্রবৃদ্ধিটি বাড়িয়ে তুলবেন। আমরা অনেকবার শুনেছি "প্রচেষ্টা সাফল্যের মূল চাবিকাঠি"। অধ্যয়নরত, কাজ চালিয়ে যাওয়া বা কোনও ব্যবসা করার সময়, প্রচেষ্টা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ পরামিতি। সবার কঠোর পরিশ্রম করার জন্য প্রস্তুত থাকতে হবে।


2) দায়িত্ব

 অবশ্যই আপনি ব্যবসায়ের সমস্ত কিছুর জন্য দায়বদ্ধ। যদি কোনও ভুল সিদ্ধান্ত চলে যায় তবে আপনার ক্ষতির জন্য প্রস্তুত থাকুন Y আপনার কর্মচারীর কোনও সমস্যা নেই কারণ তারা তাদের বেতন পাচ্ছেন তবে তাদের বেতনের জন্য আপনাকে অ্যাকাউন্ট পরিচালনা করতে হবে। ব্যবসায়ী ব্যক্তির কেবল তাদের কর্মীদের জন্য দায়বদ্ধতা থাকে না তবে তাদের পরিবারের কথাও ভাবা উচিত। এর অর্থ এই নয় যে চাকরির কোনও দায়বদ্ধতা নেই। তবে ব্যবসায়ের চেয়ে বেশি নয়।


3) ঝুঁকি

 ঝুঁকি নামক এই প্যারামিটারে ব্যবসা এগিয়ে চলছে। এখন এই আর্থিক সংকটে চাকরিগুলিও বিপদে রয়েছে তবে বড় ক্ষতি হ'ল ব্যবসায় বা ব্যবসায়ী সম্প্রদায়ের। মানুষের কোনও ধারণা নেই তবে আজকাল তারা যে কোনও মুহুর্তে বরখাস্ত হতে চলেছে। তবে ব্যবসায়ে বরখাস্ত হওয়ার কোনও ধারণা নেই। তবে ক্ষতি হ'ল ব্যবসায় অঞ্চলে সবচেয়ে বড় উদ্বেগ বা ঝুঁকি।


4) টাকা

অর্থ ব্যবসায়ে শুরু করা যায় না matter অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করতে হয় তা ব্লগে আমি ব্যাখ্যা করেছি। ব্লগিংও এক ধরণের ব্যবসায় যা কোনও পরিমাণের প্রয়োজন হয় না। এমন অনেক ব্যবসায় থাকবে যা আপনি কোনও বিনিয়োগ ছাড়াই শুরু করতে পারেন। তবে এখনও কিছু কিছু আছে যার জন্য বিনিয়োগ, প্রক্রিয়া বা মেশিন, আশ্রয়, অফিস, ছোট ব্যবসায়ের জন্য একটি গাড়ি কেনা ইত্যাদি প্রয়োজন হয় এবং সেই অর্থের প্রয়োজন হয় many এমন অনেক ব্যাংক রয়েছে যা খুচরা ব্যবসায়ের জন্য loansণ সরবরাহ করছে।

 কোনও বিনিয়োগ ছাড়াই চাকরি হ'ল একটি বিকল্প। আপনি আপনার সুবিধার্থে এর যে কোনও একটি চয়ন করতে পারেন।


5) শেখা

 কোনও কর্মী যদি কোনও সমাবেশের লাইনে কাজ করে থাকেন তবে তিনি তাদের সারাজীবন একই কাজটি করেন। এর অর্থ তিনি অন্য কিছু শিখছেন না। কিছু কাজ রয়েছে যেখানে আপনাকে সর্বশেষ প্রযুক্তির সাথে আপডেট করতে হবে, সর্বশেষ সংবাদ যাতে আপনি এটি প্রয়োগ করতে পারেন। এবং আপনার প্রতিষ্ঠানের দিকে ধাক্কা। অনেক ধরণের ই কমার্স ব্যবসা রয়েছে যার জন্য খুব কম বিনিয়োগের প্রয়োজন।

 একটি ব্যবসা বা ব্যবসায়ী ব্যক্তি সর্বদা একটি শেখার অবস্থায় থাকতে হবে। উন্নয়ন এবং বিপণনের কৌশলগুলির জন্য সংগঠনগুলিতে নতুন জ্ঞান এবং নতুন প্রযুক্তি গ্রহণ করা উচিত।


6) সুরক্ষা

 চাকরীর দৃ security় সুরক্ষা আছে, ব্যবসায় নেই। যদি আপনি ঝুঁকি নেওয়ার সাহস না করেন তবে একটি চাকরিই আপনার পক্ষে সেরা বিকল্প কারণ সেই সময়টিতে আপনি কোনও ঝুঁকিতে পড়বেন না। ব্যবসায়ের কোনও সুরক্ষিত জীবন নেই। কখনও কখনও আপনার ব্যবসায় শীর্ষে থাকে, কখনও কখনও নীচে থাকে।


7) পরিচালনা

 কিছু লোক কোনও ম্যানেজমেন্ট কোর্স শিখেন না তবুও তারা এতে মাস্টার্স করে। ইতিহাসের রাজারা এর উদাহরণ E প্রত্যেক পরিচালককে মালিক হতে এবং নিজের ব্যবসা শুরু করার সক্ষমতা থাকে in ব্যবসায়ের ক্ষেত্রে সাফল্য পাওয়া দুর্দান্ত বুদ্ধিদীপ্ত দক্ষতার সাথে আপনার ব্যবসা পরিচালনা করা ছাড়া আর কিছুই নয়। আপনি যদি ম্যানেজার হিসাবে কোনও সংস্থায় উচ্চ স্তরে কাজ করে থাকেন তবে সমস্ত কিছু পরিচালনা করার দায়িত্ব আপনার


8) আত্মতৃপ্তি

 সন্তুষ্টি একটি মানসিকতা, যদি আপনি নিজের কাজ নিয়ে খুশি হন তবে আপনি নিজেকে সন্তুষ্টও করতে পারেন ut তবে যে ব্যক্তির কিছুটা দৃষ্টি রয়েছে সে কখনও থামে না O মালিক বা কর্মচারী উভয়ই বিভিন্ন শর্ত যদি আপনি এর কোনওটিতে সন্তুষ্ট হন তবে এটি আপনার অগ্রাধিকার তবে মালিক হওয়ার পরে কর্মী বেশি সন্তুষ্ট হন। আপনার নিজের বস হন।


Job

আপনার জীবনযাত্রার পথ বেছে নেওয়ার সময় আপনি কিছু প্রশ্ন আপনার মনে জিজ্ঞাসা করতে পারেন।

1. আপনি যে কাজটি করছেন তা কি সন্তুষ্ট করে?

2. আপনার কি যথেষ্ট আর্থিক বৃদ্ধি আছে?

 3.আপনি কি সুখ নিয়ে কাজ করছেন এবং নাকি দিন দিন একজন যন্ত্র হয়ে উঠছেন?

 4. আপনি কি আরও উপার্জন করতে চান?

 5. আপনি কি নিজের ব্র্যান্ড তৈরি করতে চান?

 6. আপনার কাজের চেয়ে বেশি কাজ করার ক্ষমতা কি আপনার আছে?

 7. আর্থিক সংকট সামলানোর ক্ষমতা কি আপনার আছে?

 8. আপনি ভাল যোগাযোগ করবেন?

 9.আমার কি শেখার প্রকৃতি আছে?

 10. আমি কি মানুষকে ভালভাবে পরিচালনা করি?


এগুলি কয়েকটি নমুনা প্রশ্ন যা আপনি নিজের মন জিজ্ঞাসা করতে পারেন এবং হ্যাঁ বা নাতে উত্তর দিতে পারেন। এবং তারপরে কোন ব্যবসা বা কাজ করবেন তা চয়ন করুন?

 আপনি এখনও নিজের প্রশ্নগুলি গবেষণা করতে পারেন এবং আপনার প্রশ্নের সঠিক সমাধান খুঁজে পেতে পারেন '' ব্যবসা বা চাকরি কী বেছে নেবেন? ''

 আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে একটি মন্তব্য পেস্ট করুন আমি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব।

এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। অনুগ্রহ করে আপনার মতামত দিন এবং এটি আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে শেয়ার করুন।

এই ওয়েবসাইটটি কোনও অবৈধ সামগ্রী প্রচার করে না, কোনও ধরণের অবৈধ কার্যকলাপকে উৎসাহ দেয় না। এই ওয়েবসাইটটি দরাবরাহিত সমস্ত আর্টিকেল কেবল মাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে করা হয়েছে।
  1. আপনি অসাধারণ lএকজন উদ্যেক্তাআপনি আপনার কাজ চালিয়ে যান আশা করি আপনি অনেক দূর এগিয়ে যাবে অবশ্যই আমরা আপনাকে সব সময় সাপোর্ট করব

    উত্তরমুছুন