Internal & External Links Analyzer in Bangla Tutorial



Internal & External Links Analyzer in Bangla Tutorial





Internal & External Links Analyzer 

এই সরঞ্জামটি অভ্যন্তরীণ এবং বাহ্যিক অ্যাঙ্কর লিঙ্কগুলি এবং চেকগুলির জন্য একটি প্রবেশ করা ডোমেন / url বিশ্লেষণ করবে যদি সেগুলি অনুসন্ধান ইঞ্জিন দ্বারা অনুসরণ করা উচিত বা না হয়, অর্থাৎ লিঙ্কগুলি এবং নোফলো লিঙ্কগুলি অনুসরণ করে। এটি তাদের অ্যাঙ্কর পাঠ্যটিও পরীক্ষা করে। অর্থাত্ অভ্যন্তরীণ বা বাহ্যিক ওয়েব পৃষ্ঠাগুলির সাথে লিঙ্কটি ব্যবহার করতে কোন পাঠ্য ব্যবহৃত হয়েছিল। এই সরঞ্জামের সাহায্যে আপনি আপনার ওয়েব পৃষ্ঠায় অন্তর্ভুক্ত আপনার অভ্যন্তরীণ এবং বাহ্যিক লিঙ্কগুলির উপর নজর রাখতে পারেন।

About Website's Internal & External Links Analyzer

 ওয়েবসাইটটির অভ্যন্তরীণ এবং বাহ্যিক লিঙ্ক বিশ্লেষক প্রদত্ত ইউআরএল পরিদর্শন করেন এবং বিশ্লেষণ করে যে কোন অ্যাঙ্কর লিঙ্কগুলি ওয়েবপৃষ্ঠায় রয়েছে এবং তারপরে এটি লিংকগুলি বহিরাগত এবং অভ্যন্তরীণ লিঙ্কগুলিতে বিভক্ত করে। বাহ্যিক লিঙ্কগুলি হ'ল লিঙ্কগুলি যা পৃথক ওয়েবসাইট বা ডোমেনের এবং অভ্যন্তরীণ লিঙ্কগুলি ওয়েবসাইটের নিজস্ব লিঙ্ক যা প্রবেশ করা ইউআরএল তার HTML উত্সে রয়েছে।


What does Link Analyzer Tool do?

আপনার ওয়েবপৃষ্ঠায় কত লিঙ্ক রয়েছে তা আপনি পরিমাপ করতে চান বা নোফলোতে নজর রাখতে চান বা লিঙ্কগুলি অনুসরণ করতে চান না কেন, এই সরঞ্জামটি আপনাকে আপনার জন্য এটি যাচাই করতে সহায়তা করে। অনুসন্ধান ইঞ্জিনগুলির বিবর্তনের সাথে সাথে অনুসন্ধান ইঞ্জিনের জরিমানা এড়াতে আপনার ওয়েব পৃষ্ঠাগুলির স্বাস্থ্য নিয়মিত পরীক্ষা করা জরুরী হয়ে উঠেছে। যদি আপনি অ্যাঙ্কর ট্যাগগুলিতে নফলো বৈশিষ্ট্য ছাড়াই বহির্মুখী লিঙ্কগুলিকে খুব বেশি সংযুক্ত করে থাকেন তবে আপনার পৃষ্ঠাগুলি থেকে আউটবাউন্ড লিঙ্কগুলি আপনার পৃষ্ঠার খ্যাতি ক্ষতি করতে পারে। অনুসন্ধান ইঞ্জিন অনুসারে, আপনার ওয়েবসাইটের লম্পট পাড়াটি আপনার র‌্যাঙ্কিং এবং পৃষ্ঠার কর্তৃপক্ষকেও ক্ষতিগ্রস্থ করবে। তবে, যদি আপনি বাহ্যিক লিঙ্কগুলি অনুসরণ না করে রাখেন তবে এটি আপনার সম্পূর্ণ ডোমেন বা স্বতন্ত্র ওয়েব পৃষ্ঠার জন্য নিরাপদ হবে।

 এই সরঞ্জামটি তাত্ক্ষণিকভাবে আপনার ওয়েব পৃষ্ঠায় মোট মোট অ্যাঙ্কর লিঙ্কগুলি উপস্থিত রয়েছে এবং আপনার চয়ন করা বিকল্পের উপর নির্ভর করে যাচাই করে; এটি উভয় বিভাগে লিঙ্কগুলি পৃথক করে সমস্ত অভ্যন্তরীণ লিঙ্ক, সমস্ত বাহ্যিক লিঙ্ক বা উভয়ই প্রদর্শন করে।

How to use the Link Analyzer Tool?

লিঙ্ক অ্যানালাইজার সরঞ্জামটি ব্যবহার করতে, কেবলমাত্র উপরের ইনপুট ক্ষেত্রে যে কোনও ইউআরএল প্রবেশ করুন এবং আমাদের সিস্টেমে অনুরোধ প্রেরণের জন্য এন্টার টিপুন এবং আমাদের সরঞ্জামটি তাত্ক্ষণিকভাবে রিয়েল-টাইমের লাইভ URL টি দেখতে পাবে এবং এর HTML উত্স থেকে প্রয়োজনীয় ডেটা সংগ্রহ করবে কোড, এবং ডেটা বিশ্লেষণের পরে, এটি কয়েক সেকেন্ডের মধ্যে আউটপুট প্রদর্শন করবে। একটি জিনিস মনে রাখবেন তা হ'ল আমাদের সরঞ্জামটি সেই URL টি বিশ্লেষণ করবে যা আপনি এখানে প্রবেশ করেন enter আপনি যদি নিজের পুরো ওয়েবসাইটটি পরীক্ষা করতে চান (তার মানে আপনার সাইটের সমস্ত পৃষ্ঠাগুলি), তবে আপনাকে সেই পৃথক পৃষ্ঠাগুলির অভ্যন্তরীণ এবং বাহ্যিক লিঙ্কগুলি পরীক্ষা করতে প্রতিটি আলাদা আলাদা URL টি প্রবেশ করতে হবে। আপনার ডোমেনের মূল পৃষ্ঠার ইউআরএল প্রবেশ করা আপনার পুরো ডোমেনটিকে বিশ্লেষণ করবে না

What will be the output of the Link Analyzer tool?

লিঙ্ক বিশ্লেষক সরঞ্জামটি নিম্নলিখিত ডেটা দেখায়:

  1.  আপনার ওয়েব পৃষ্ঠার মোট অ্যাঙ্কর লিংক।
  2.  আপনার ওয়েব পৃষ্ঠার অভ্যন্তরীণ লিঙ্কগুলি।
  3.  আপনার ওয়েব পৃষ্ঠার বাহ্যিক লিঙ্কগুলি।
আপনি একবার ইউআরএল প্রবেশ করলে এটি আপনাকে উপরে উল্লিখিত ডেটা প্রদর্শন করবে এবং এই তথ্যটি আপনার ওয়েবসাইটের পৃথক পৃষ্ঠাগুলি বিশ্লেষণ করতে ব্যবহার করা যেতে পারে। এই বিশ্লেষণটি আপনাকে আপনার পৃষ্ঠায় মোট কতগুলি লিঙ্ক রয়েছে তা তাত্ক্ষণিকভাবে পরীক্ষা করতে সহায়তা করতে পারে এবং অনুসন্ধান পৃষ্ঠাগুলি যখন আপনার পৃষ্ঠাগুলি ক্রল করবে তখন এটি একই ডেটা দেখবে। তদ্ব্যতীত, অনুসন্ধান ইঞ্জিনগুলি থেকে কোনও জরিমানা এড়াতে, এই সরঞ্জামটি আপনাকে আপনার বাহ্যিক লিঙ্কগুলিকে আপনি যে সীমাতে রাখতে চান তাতে সীমাবদ্ধ রাখতে সহায়তা করবে। কারণ খুব বেশি বাহ্যিক লিঙ্কগুলি আপনার অনুসন্ধান ইঞ্জিন র‌্যাঙ্কিং এবং আপনার সামগ্রিক ডোমেন কর্তৃপক্ষের উপরও নেতিবাচক প্রভাব ফেলে কারণ আপনি যে প্রতিটি আউটবাউন্ড লিঙ্কটি অনুসরণ করেন কোনও অ-অনুসরণ বৈশিষ্ট্য ছাড়াই আপনার পৃষ্ঠায় রাখে, লিংকের রসটি অনুসন্ধান ইঞ্জিন অ্যালগরিদম সম্পর্কিত অন্যান্য ডোমেনে প্রেরণ করে।

 যখন অনুসন্ধান ইঞ্জিনগুলি আপনার পৃষ্ঠায় কোনও আউটবাউন্ড লিঙ্ক দেখতে পাবে যার উপরে আপনি কোনও ফাঁকা বৈশিষ্ট্য রাখেন নি, অনুসন্ধান ইঞ্জিনগুলি ধরে নিবে যে সেই পৃষ্ঠাগুলি আপনার সামনে তাৎপর্যপূর্ণ এবং তাদের অনুসন্ধান অ্যালগরিদম অবশ্যই পৃষ্ঠাগুলির বিপরীতে অনুসন্ধানের সময় তাদের রেটিং দেওয়ার সময় তাদের পক্ষে সহায়তা দেয় আপনার ওয়েব পৃষ্ঠায় লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করার সময় অ্যাঙ্কর পাঠ্য হিসাবে আপনার দ্বারা নির্ধারিত কীওয়ার্ডগুলি।


Why should i add a no follow attribute to my outbound links?

আপনি যে ভাবেন যে 100% প্রামাণিক নয় এবং যে কোনও প্রশ্নবিদ্ধ সামগ্রী থাকতে পারে বলে বিদেশী লিঙ্কগুলিতে কোনও অনুসরণ বৈশিষ্ট্য যুক্ত করা ভাল। আউটবাউন্ড লিঙ্কগুলিতে একটি নো-ফলো অ্যাট্রিবিউট যুক্ত করা গ্যারান্টি দেয় যে আপনার ওয়েবসাইটের সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিংগুলি প্রভাবিত হবে না যদি সেইসব আউটবাউন্ড লিঙ্কগুলি ম্যালওয়্যার বা লস সামগ্রী অন্তর্ভুক্ত শুরু করে। বেশিরভাগ ক্ষেত্রে আপনি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলির পৃষ্ঠাগুলিতে আউটবাউন্ড লিঙ্কগুলি দেখে থাকতে পারেন যা নিয়মিত দর্শক এবং কখনও কখনও স্প্যামাররা মন্তব্যগুলিতে যুক্ত করে এবং বেশিরভাগ ওয়েবমাস্টাররা প্লাগইনগুলি স্বয়ংক্রিয়ভাবে দর্শকদের মন্তব্যে যুক্ত হওয়া লিঙ্কগুলিতে কোনও অনুসরণ অনুসরণ করতে যোগ করে।

 আপনার বিদ্যমান অ্যাঙ্কর ট্যাগগুলিতে কোনও অনুসরণ-অনুসরণ বিশিষ্ট যুক্ত করতে এখানে একটি উদাহরণ রয়েছে: এইচটিএমএলতে আপনার ট্যাগগুলিতে একটি rel = "নফলো" বৈশিষ্ট্য যুক্ত করুন।



Should i add no follow attribute to Internal Links of my web page?

আপনার অভ্যন্তরীণ লিঙ্কগুলিতে কোনও অনুসরণ-বিশিষ্ট বৈশিষ্ট্য যুক্ত করার জন্য এটি কোনওভাবেই সুপারিশ করা হয়নি কারণ এটি কোনওভাবেই আপনার কোনও উপকারে আসবে না। কারণ এটি আপনার পক্ষে অনুকূল যদি আপনি নিজের ওয়েবসাইটের পৃষ্ঠাগুলিকে একে অপরের সাথে সংযুক্ত করেন তবে অনুসন্ধান ইঞ্জিনগুলি সহজেই আপনার সাইটের নতুন পৃষ্ঠাগুলি সহজে আবিষ্কার করতে পারে এবং সেই সাথে ব্যবহারকারীর অভিজ্ঞতাও বাড়িয়ে তোলে। তবে, আপনি যদি নিজের ওয়েবসাইটের কয়েকটি পৃষ্ঠাগুলি অনুসন্ধান ইঞ্জিন সূচকে অন্তর্ভুক্ত না করতে চান তবে আপনি আপনার নির্দিষ্ট পৃষ্ঠাগুলিতে একটি নোইন্ডেক্স মেটা ট্যাগ যুক্ত করতে পারেন যা অনুসন্ধান ইঞ্জিনগুলিকে তাদের অনুসন্ধান সূচীতে those পৃষ্ঠাগুলি অন্তর্ভুক্ত না করার জন্য নির্দেশ দেবে।