How to Make Google Auto-Delete Your Web and Location History in Bangla


How to Make Google Auto-Delete Your Web and Location History in Bangla

গুগল আপনার ক্রিয়াকলাপ সম্পর্কিত তথ্য আপনার ওয়েব, অনুসন্ধান এবং অবস্থানের ইতিহাস সহ সংগ্রহ করে এবং স্মরণ করে। গুগল এখন 18 মাস পরে নতুন ব্যবহারকারীদের জন্য ইতিহাসটি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলবে, তবে আপনি যদি পূর্বনির্ধারিত বিকল্পগুলি দিয়ে এই বৈশিষ্ট্যটি ইতিপূর্বে সক্ষম করে থাকেন তবে তা চিরতরে ইতিহাস মনে রাখবে।

বিদ্যমান ব্যবহারকারী হিসাবে 18 মাস পরে গুগল আপনার ডেটা মুছে ফেলতে আপনাকে আপনার কার্যকলাপ সেটিংসে যেতে হবে এবং এই বিকল্পটি পরিবর্তন করতে হবে। আপনি তিন মাস পরে ক্রিয়াকলাপটিকে স্বয়ংক্রিয়ভাবে মোছা বা সম্পূর্ণরূপে ক্রিয়াকলাপ সংগ্রহ বন্ধ করতে Google কে বলতে পারেন।

এই বিকল্পগুলি সন্ধান করতে কার্যকলাপ নিয়ন্ত্রণ পৃষ্ঠাতে যান এবং যদি আপনি ইতিমধ্যে সাইন ইন না করে থাকেন তবে আপনার Google অ্যাকাউন্টের সাথে সাইন ইন করুন Web ওয়েব এবং অ্যাপ্লিকেশন ক্রিয়াকলাপের অধীনে "অটো-মোছা" বিকল্পটি ক্লিক করুন।


আপনি যখন 18 মাস বা 3 মাস পরে ডেটা মুছতে চান তা নির্বাচন করুন। "পরবর্তী" ক্লিক করুন এবং চালিয়ে যাওয়ার জন্য নিশ্চিত করুন।


সচেতন হন: গুগল আপনার ওয়েব অনুসন্ধান ফলাফল এবং সুপারিশ সহ আপনার অভিজ্ঞতা ব্যক্তিগতকৃত করার জন্য এই ইতিহাসটি ব্যবহার করে। এটি মোছা আপনার Google অভিজ্ঞতাকে কম "ব্যক্তিগতকৃত" করে তুলবে।

পৃষ্ঠায় নীচে স্ক্রোল করুন এবং অবস্থানের ইতিহাস এবং ইউটিউব ইতিহাস সহ আপনি যে ধরণের ডেটা স্বয়ংক্রিয়ভাবে মুছতে চান তার জন্য এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

আপনি এক ধরণের ডেটার ডানদিকে স্লাইডারে ক্লিক করে ক্রিয়াকলাপের ইতিহাস সংগ্রহও ("বিরতি") অক্ষম করতে পারেন। যদি এটি নীল থাকে তবে এটি সক্ষম হয়। যদি এটি ধূসর হয়ে যায় তবে এটি অক্ষম থাকে।

যদি এক ধরণের ইতিহাসের ডেটার জন্য "অটো-মুছুন" বিকল্পটি ধূসর হয়ে যায়, কারণ আপনি সেই ডেটা সংগ্রহকে (অক্ষম) সংরক্ষণ করেছেন।


আপনি আমার ক্রিয়াকলাপ পৃষ্ঠাতেও যেতে পারেন এবং আপনার গুগল অ্যাকাউন্টে সঞ্চিত বিভিন্ন ধরণের ডেটা ম্যানুয়ালি মুছে ফেলার জন্য বাম পাশের বারে "ক্রিয়াকলাপ মোছুন" বিকল্পটি ব্যবহার করতে পারেন।

আপনার ব্যবহৃত প্রতিটি গুগল অ্যাকাউন্টের জন্য এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে ভুলবেন না।