Google licensing content from publishers for new Google News, Discover experience


Google licensing content from publishers for new Google News, Discover experience

গুগল আজ ঘোষণা করেছে যে এটি উচ্চ-মানের সামগ্রীর জন্য প্রকাশকদের অর্থ প্রদান করবে। লাইসেন্সযুক্ত গল্প এবং নিবন্ধগুলি একটি "এই বছরের শেষের দিকে নতুন নতুন অভিজ্ঞতার অভিজ্ঞতাতে" উপস্থিত হবে।

এই প্রোগ্রামটি অংশীদারদের প্রকাশিত গল্প বলার অভিজ্ঞতার মাধ্যমে তাদের বিষয়বস্তু নগদীকরণে সহায়তা করবে যা লোককে আরও জটিল গল্পের গভীরতর দিকে যেতে, অবহিত রাখতে এবং বিভিন্ন ইস্যু এবং আগ্রহের জগতের সামনে তুলে ধরতে সহায়তা করে।

এটি গুগলের জন্য একটি উল্লেখযোগ্য প্রস্থান, এবং প্রযুক্তি সংস্থাগুলি তাদের পরিষেবাগুলিতে প্রদর্শিত সংবাদ সামগ্রী লাইসেন্স দেওয়ার জন্য বারবার কলগুলি অনুসরণ করে। সরকারী নিয়ন্ত্রকদের পাশাপাশি প্রকাশকরা নিবন্ধের স্নিপেটের জন্য সরাসরি অর্থ প্রদানের জন্য অনুসন্ধান এবং ফেসবুকের মতো প্ল্যাটফর্মগুলি চেয়েছিলেন।

গুগল পূর্বে যুক্তি দিয়েছিল যে অনুসন্ধান এবং এর নিউজ অগ্রিগেটর বিস্তৃত দর্শকদের জন্য নিবন্ধগুলিকে পৃষ্ঠতল করতে সহায়তা করে, ফলস্বরূপ ওয়েবসাইট এবং সাবস্ক্রিপশনের জন্য আরও বিজ্ঞাপন ক্লিক তৈরি করে।

এটি বলেছিল যে, আজ ঘোষিত অংশীদারিত্বগুলি কেবল গল্পের পূর্বরূপের জন্য অর্থ প্রদানের চেয়ে বেশি জড়িত। গুগল বিশেষত "উচ্চ-মানের সামগ্রী" লাইসেন্স দিচ্ছে যার একটি "বর্ধিত গল্প বলার অভিজ্ঞতা" থাকবে এবং এই বছরের শেষে গুগল নিউজ এবং আবিষ্কারে উপস্থিত হবে। পরবর্তী ফিডটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড হোমস্ক্রিনের বাম দিকে, এবং মোবাইল google.com হোমপেজে গুগল অনুসন্ধান অ্যাপে পাওয়া যায়।

প্রোগ্রামটি গুগলও দেখতে পাবে - যখন পাওয়া যায় - "ব্যবহারকারীদের কোনও প্রকাশকের সাইটে বেতনভুক্ত নিবন্ধগুলি পড়ার জন্য বিনামূল্যে অ্যাক্সেসের জন্য অর্থ প্রদানের অফার"।

এটি বেতনভিত্তিক প্রকাশকদের তাদের শ্রোতাদের বাড়িয়ে তুলতে এবং লোকেরা যে বিষয়গুলি তারা সাধারণত দেখতে না পারে সেগুলি পড়ার সুযোগ খুলবে।

গুগল ইতোমধ্যে জার্মানি, অস্ট্রেলিয়া এবং ব্রাজিলের স্থানীয় এবং জাতীয় প্রকাশনাগুলির সাথে চুক্তি করেছে।

আমরা বর্তমানে আরও অনেক অংশীদারদের সাথে আলোচনায় জড়িত রয়েছি এবং আগামী মাসে আরও স্বাক্ষর করার পরিকল্পনা করছি plan

কয়েক দশক ধরে আমরা প্রকাশকদের সাথে শ্রোতা বৃদ্ধি এবং মান বাড়ানোর জন্য কাজ করেছি। উচ্চ-মানের সামগ্রীর জন্য প্রকাশকদের অর্থ প্রদানের জন্য লাইসেন্সিং প্রোগ্রাম চালু করার সাথে আমরা আজ সেই অগ্রগতিটি অব্যাহত রাখি। https://t.co/QOeilMxnM7